যোগাযোগ

+60105643874

বরুড়া রেমিট্যান্স যোদ্ধা সংস্থা (BRWO) – একটি সম্পূর্ণ অসাম্প্রদায়িক, অরাজনৈতিক, অলাভজনক, স্বেচ্ছাসেবী, সামাজিক, গণতান্ত্রিক এবং জনকল্যাণমুখী সংগঠন। বরুড়া উপজেলার সকল প্রবাসীদের নিয়ে গঠিত বরুড়া রেমিট্যান্স যোদ্ধা সংস্থা (BRWO)। এই সংগঠনের কোন অঙ্গসংগঠন থাকবে না বা এই সংগঠন অন্য কোন সংগঠনের অঙ্গসংগঠন হিসেবে কাজ করবে না। অদূর ভবিৎষ্যতে সমাজসেবা অধিদপ্তর থেকে স্বেচ্ছাসেবী সমাজকল্যাণ সংস্থা (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৬১ ও সংশ্লিষ্ট বিধিমালা, ১৯৬২ এর আওতায় স্বেচ্ছাসেবী সংস্থা ও প্রতিষ্ঠান হিসাবে নিবন্ধন করা হবে এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত সকল বিধিবিধান পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণ করা হবে।

কার্য এলাকা

বরুড়া রেমিট্যান্স যোদ্ধা সংস্থা(BRWO) এই প্রতিষ্ঠানের কার্য এলাকা বরুড়া উপজেলায় ১৫টি ইউনিয়ন এবং বরুড়া পৌরসভা ৯টি ওয়ার্ডে সীমাবদ্ধ থাকবে। পরবর্তীতে আলাদা আলাদাভাবে কার্যনির্বাহী পরিষদ এবং উপদেষ্টা পরিষদের দুই তৃতীয়াংশ সদস্যের মতামতের ভিত্তিতে কার্য এলাকা সম্প্রসারণ করা যেতে পারে।

সংগঠনের লোগো/মনোগ্রামের বিবরণ

বরুড়া রেমিট্যান্স যোদ্ধা সংস্থা’র লোগো’টি একটি বৃত্ত আকারে করা হয়েছে। এই বৃত্তের মাঝখানে একটি মুঠো হাতের প্রতীক দেওয়া হয়েছে। বৃত্তের মাঝখানে থাকা হাতের মুঠোতে এক পাশে বিদেশী ডলার এবং অন্য পাশে বাংলাদেশী টাকা ব্যবহার করা হয়েছে। এই বিদেশী ডলার এবং বাংলাদেশী টাকা গুলো রেমিট্যান্স যোদ্ধাদের পরিচয় বহন করে।

সংগঠনের কার্যালয়

সংগঠনের কার্যালয় বরুড়া এলাকার যেকোনো জায়গায় অস্থায়ী ভিত্তিতে স্থাপিত হবে। সংগঠনের আর্থিক সঙ্গতি বৃদ্ধি সাপেক্ষে জেলা সদরের যে কোন সুবিধাজনক স্থানে নিজস্ব অথবা ভাড়া করা ভবনে সংগঠনের স্থায়ী কার্যালয় স্থাপন করা হবে। কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক বরুড়া উপজেলায় যে কোন জায়গায় স্থায়ী বা অস্থায়ীভাবে কেন্দ্রীয় কার্যলয় স্থাপন করা হবে। পরবর্তীতে সংগঠনের আর্থিক অবস্থা বিবেচনা সাপেক্ষে যে কোন সুবিধাজনক স্থানে নিজস্ব অথবা ভাড়া করা ভবনে সংগঠনের স্থায়ী কার্যালয় স্থাপন করা হবে।তবে এক্ষেত্রে কার্যনির্বাহী পরিষদের কমপক্ষে দুই তৃতীয়াংশ সদস্য একমত হতে হবে।অন্যথায় উপদেষ্টা পরিষদের সংখ্যাগরিষ্ঠ সদস্যের সিদ্ধান্ত চূড়ান্ত বলে গণ্য হবে।